ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পরীক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
পরীক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া হবে এ কে এম শহীদুল হক

ঢাকা: আগামী ২ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে হরতাল-অবরোধ প্রত্যাহারের জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।



শনিবার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর পুলিশ সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার কথা নিশ্চিত করেন আইজিপি।

আইজিপি বলেন, সরকার যদি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সেক্ষেত্রে আমরা সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করবো।

শিক্ষক-অভিভাবক-পেশাজীবীদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, পরীক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে। পরীক্ষা চলাকালে পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার, ৠাব সদস্যরা নিয়োজিত থেকে পরীক্ষার হল এবং রাস্তায় পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করবেন।

হরতাল-অবরোধে নাশকতা বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, নাশকতামূলক কাজ, বোমাবাজি, চোরাগোপ্তা হামলা বন্ধ করতে হবে। ইতোমধ্যে নাশকতায় জড়িত অনেককে গ্রেফতার করা হয়েছে।

হরতাল-অবরোধ হচ্ছে না, যা হচ্ছে তা হলো নাশকতা। নাশকতাকারীদের চিহ্নিত করে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে বলেও উল্লেখ করেন তিনি।

বিএনপিকে রাজনৈতিক কর্মসূচি করতে না দেওয়ার কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সভা-সমাবেশ সাংবিধানিক অধিকার। যখন আমরা দেখি, দু’টি দল পাল্টাপাল্টি একই স্থানে সমাবেশ ডাকে তখন জনগণের কথা চিন্তা করে এ ধরনের কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয় না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শতভাগ নিরাপত্তা দেওয়া কারো পক্ষেই সম্ভব নয়। আমরা নিরাপত্তা দিচ্ছে বলেই জনগণ রাস্তায় নামছেন, স্বাভাবিক কাজকর্ম করছেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫/আপডেট: ১২০৪ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।