ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পরীক্ষার সময় হরতাল-অবরোধ চাই না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
পরীক্ষার সময় হরতাল-অবরোধ চাই না ছবি: রাজিব / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলশান কার্যালয় থেকে: এসএসসি পরীক্ষা চলাকালীন হরতাল-অবরোধ না দিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শনিবার (৩১ জানুয়ারি) আলাদা আলাদা ব্যানারে বিএনপির গুলশান কার্যালয়ের সামনে এসে এ দাবি জানান, শিক্ষার্থী ও অভিভাবকরা।

 

শনিবার বিকেল সোয়া ৪টায় গুলশান কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, ছেলের পরীক্ষার প্রবেশপত্র হাতে নিয়ে গুলশানে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে দাঁড়িয়ে রয়েছেন আজমত হোসেন।   আজমত হোসেন যোগাযোগ মন্ত্রণালয়ের একজন গাড়ি চালক।  

তিনি জানান, ছেলে গাজী সালমান এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেবে। ছেলে যাতে নিরাপদে অংশ নিতে পারে সেটাই তার চাওয়া। সেজন্য পরীক্ষা চলাকালীন কোনো হরতাল-অবরোধ কর্মসূচি না দেওয়ার জন্য খালেদা জিয়ার কাছে দাবি জানান।  

তিনি বলেন, জীবনের এতো বড় একটি পরীক্ষায় অংশ নিতে হচ্ছে নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে। এই হরতাল-অবরোধের কারণে দেশের সব পরীক্ষার্থী নিরাপত্তাহীনতায় রয়েছেন। পরীক্ষা চলাকালীন কোনো হরতাল-অবরোধ না দেওয়ার জন্য বিএনপির চেয়ারপার্সনের কাছে জোর দাবি জানাচ্ছি। আমার মত অনেক পরীক্ষার্থীর বাবা-মা চান তার ছেলেমেয়ে নিরাপদে পরীক্ষা দিক।

এর আগে পরীক্ষার সময় হরতাল-অবরোধ না দেওয়ার অনুরোধ জানিয়ে স্মারকলিপি দেওয়ার জন্য বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আসে অভিভাবকদের একটি প্রতিনিধি দল।

এদিকে শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান কার্যালয়ের সামনের রাস্তায় ‘আমরা স্কুলে যেতে চাই, পথ চলার জন্য সড়ক নিরাপদ করো’ শিরোনামে ব্যানার নিয়ে বাড্ডা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।