ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সোনারগাঁ বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
সোনারগাঁ বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

ঢাকা: বেসরকারি সোনারগাঁ বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের আর্কিটেকচার বিভাগের স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের প্রজেক্ট প্রদর্শনীর আয়োজন করা হয়।



শনিবার(১ ফেব্রুয়ারি’২০১৫)টিসিবি অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম এ রাজ্জাক।

প্রধান অতিথি ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আইনুন নিশাত, বিশেষ অতিথি গৃহায়ন ও গর্নপূর্ত অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বেনি আমিন মোল্লা ও কোষাধ্যক্ষ মো. আল-আমিন মোল্লা।

অনুষ্ঠানে ড. আইনুন নিশাত বলেন, সিস্টেমেটিকভাবে চালালে প্রতিষ্ঠান ভাল চলবে। ক্লাসে নোট নিতে হবে বুঝে। পড়তে হবে নিয়মিত। তবেই পরীক্ষায় ভাল করা যাবে। একা না পড়ে গ্রুপ স্টাডি করলে ভাল হয়। যা উন্নত দেশের শিক্ষার্থীরা করে থাকে।

নতুন বিশ্ববিদ্যালয় হিসেবে সোনারগাঁ বিশ্ববিদ্যালয়কে ভাল ফলাফলের মাধ্যমে এখানকার শিক্ষার্থীদের ব্র্যান্ডিং এর আহবান জানান তিনি।

কাজী গোলাম নাসির তার বক্তব্যে মাটি, মানুষ আর দেশের প্রতি দায়বদ্ধতা থেকে হবু স্থপতিদের কাজ করতে বলেন।

পরে অতিথিরা আর্কিটেকচার শিক্ষার্থীদের প্রর্দশনীর ঘুরে দেখেন ও শিক্ষার্থীদের কাজের ভূয়সী প্রশংসা করেন। স্থাপত্যর এ প্রর্দশনীতে স্থান পায় কোজি রেস্টুরেন্ট ইন এন আরবান পকেট, মিক্স ইউজ হাইরাইজ (শপিং কাম অফিস) বিল্ডিং, কম্পোজিশন অব সলিড ভয়েড, ডিজাইন অব মিউজিয়াম, মডেল মেকিং ওর্য়াকশপ প্রজেক্ট।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।