ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শেকৃবি ভিসির বাসভবনে ককটেল, আহত ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
শেকৃবি ভিসির বাসভবনে ককটেল, আহত ১

ঢাকা: বিএনপি জোটের হরতাল-অবরোধের মধ্যে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের ভিতরে ককটেল হামলায় আহত হয়েছেন এক নিরাপত্তাকর্মী।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম।



তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী এম. সাইফুল ইসলাম ও তার দুই কন্যা উপাচার্য ভবন থেকে বের হয়ে আসছিলেন। এ সময় ভবনের পশ্চিম দেওয়ালের উপর দিয়ে ছোড়া ককটেল দুটি তাদের সামনে পড়ে বিস্ফোরিত হয়। এতে ভিসির ভবনের দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মী শরিফুল ইসলাম আহত হন।  

উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা এ সময় ভবনের ভেতর ছিলেন।

বশিরুল ইসলাম বলেন, হরতাল চলকালে বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম চালু থাকায় হরতাল সমর্থনকারীরা এ বিস্ফোরণ ঘটায় বলে ধারণা করেছেন উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা।

খবর পেয়ে শেরেবাংলা নগর থানার পুলিশ ঘটনাস্থলে এসে আলামত পরিদর্শন করেন। ককটেল বিস্ফোরণের ঘটনায় আশে পাশের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে।

ভিসির বাসভবনে ককটেল হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, নীল দলের শিক্ষকবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।