ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

‘চ্যাম্পিয়ন অব আর্থ’ হলো জিফোরইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
‘চ্যাম্পিয়ন অব আর্থ’ হলো জিফোরইউ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পরিবেশ রক্ষায় সচেতনতা ও নতুন কর্মকৌশল বের করে আনতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থ ক্লাবের ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে একই বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেওয়া দল জিফোরইউ।

সারাদেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে দুইশ ৯৭টি দলের ছয়শ’র বেশি প্রতিযোগী এতে অংশ নেন।



শনিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় বিজয়ী জিফোর ইউ পর্বে অংশ নিয়ে চ্যাম্পিয়নশিপ অর্জন করে। প্রথম রানার আপ হয়েছে বিভিন্ন কলেজ থেকে অংশগ্রহণকারীদের সমন্বয়ে গঠিত দল টিম ক্যাংকস এবং দ্বিতীয় রানার আপ হয়েছে আহ্ছানউল্লাহ্ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এল নিনো দল।

এনএসইউ ক্যাম্পাসের ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ।

এনএসইউর উপাচার্য অধ্যাপক আমিন ইউ সরকার এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন এনএসইউয়ের স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. জি ইউ আহসান, বিশ্ববিদ্যালয়ের ক্লাব কোঅর্ডিনেটর ড. এম এমদাদুল হক, ফ্যাকাল্টি অ্যাডভাইজার মো. জাকারিয়া, ওয়াটারএইড বাংলাদেশের প্রোগ্রাম কোঅর্ডিনেটর হাসিন জাহান।

অতিথি হিসেবে আরও উপস্থিতি ছিলেন প্রতীক ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইমপ্রেস টেলিফিল্মের পরিচালক মুকিত মজুমদার বাবু।

'চ্যাম্পিয়নস অব আর্থ' প্রতিযোগিতার স্পন্সর ছিল ওয়াটারএইড। কো-স্পন্সর ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। এ ছাড়া ছিল স্ট্র্যাটেজি পার্টনার গুগল বিজনেস গ্রুপ, এক্সকারশন পার্টনার বেস ক্যাম্প, মিডিয়া পার্টনার হিসেবে ছিল চ্যানেল আই, ঢাকা ট্রিবিউন ও রেডিও স্বাধীন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।