ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এসএসসি পরীক্ষা অবরোধ মুক্ত রাখতে শিক্ষার্থীদের অনশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
এসএসসি পরীক্ষা অবরোধ মুক্ত রাখতে শিক্ষার্থীদের অনশন

রাজশাহী: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধ-হরতাল কর্মসূচি থেকে এসএসসি পরীক্ষার্থীদের মুক্ত রাখার দাবি জানিয়েছেন রাজশাহীর শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাকরা।

মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত প্রতীকী অনশন থেকে এই দাবি জানানো হয়।

বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

প্রতীকী অনশন কর্মসূচি চলাকালে রাজশাহী শিক্ষক সমিতির নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, ২০ দলীয় জোট এসএসসি পরীক্ষাকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন অজুহাতে টানা অবরোধের মধেও হরতাল দিচ্ছে। তারা শুধু পরীক্ষাই নয়, তারা সারাদেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা জাতির ভবিষ্যত। তাদের শিক্ষা ব্যবস্থাকে বাধাগ্রস্ত করা হলে বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত নষ্ট হয়ে যাবে।

শিক্ষার্থীদের কথা বিবেচনা করে পরীক্ষা চলাকালীন আর হরতাল না দেওয়ার জন্য বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি আহবান জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ গোলাম মাওলা ও জনউদ্যোগের নির্বাহী পরিচালক সুশান্ত সরকারসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

অনশন কর্মসূচিতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।