ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বুধবারের এসএসসি পরীক্ষা: সংবাদ সম্মেলন ৪টায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
বুধবারের এসএসসি পরীক্ষা: সংবাদ সম্মেলন ৪টায় ছবি : প্রতীকী

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট লাগাতার অবরোধের মধ্যে টানা হরতাল বৃদ্ধি করার কারণে এসএসসির বুধবারের (৪ ফেব্রুয়ারি) ছয়টি পরীক্ষা হবে কি না- সে সিদ্ধান্ত জানানো হবে মঙ্গলবার (৩ ফেব্রুয়ারি) বিকাল চারটায়।

শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মোল্লা আহমদ কুতুবুদ-দ্বীন এ তথ্য জানান।



অবরোধের মধ্যে ডাকা ১ ফেব্রুয়ারি থেকে টানা ৭২ ঘণ্টার হরতাল বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টা পর‌্যন্ত বৃদ্ধি করেছে বিএনপি জোট।

হরতাল আহবানের পর কর্মকর্তাদের নিয়ে জরুরি সভায় বসেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০টা থেকে এসএসসিতে বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্র, সহজ বাংলা দ্বিতীয় পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি দ্বিতীয় পত্রের পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

মাদ্রাসা বোর্ডের দাখিলে হাদীস শরীফ এবং কারিগরি শিক্ষা বোর্ডে ইংরেজি-২ (১৯২২) ও ইংরেজি-২ (৮১২২) পরীক্ষা হওয়ার দিনও ধার্য রয়েছে বুধবার।

এর আগে হরতালের কারণে ২ ফেব্রুয়ারির ছয়টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে ৬ ফেব্রুয়ারি নেওয়া হয়। ২ ফেব্রুয়ারি থেকেই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, হরতালে পরীক্ষা পেছানো হতে পারে। এর আগেও সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী হরতালে পরীক্ষা না নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন।

** হরতালের আভাস, ফের শঙ্কায় ১৫ লাখ পরীক্ষার্থী

 বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।