ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শিক্ষাখাতে বিনিয়োগের প্রস্তাব কানাডার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
শিক্ষাখাতে বিনিয়োগের প্রস্তাব কানাডার

ঢাকা: শিক্ষাখাতসহ অবকাঠামোখাতে বিনিয়োগের প্রস্তাব দিয়েছে কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেট।

মঙ্গলবার (03 ফেব্রুয়ারি) সংস্থাটির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সঙ্গে সাক্ষাৎ শেষে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে।



এ সময় কানাডার অন্টারিওতে অবস্থিত ল্যাম্বটন কলেজ এবং কানাডিয়ান এডুকেশনাল ইনস্টিটিউট অব টেকনোলজির (সিইআইটি) ক্যাম্পাস বাংলাদেশে প্রতিষ্ঠার প্রস্তাব তুলে ধরা হয়।

ল্যাম্বটন কলেজের আন্তর্জাতিক শিক্ষা অনুষদের ডিন ক্রিস্টোফার টি আর স্লেড এবং সিইআইটি’র প্রেসিডেন্ট মাইকেল ভোরেইকস তথ্যমন্ত্রীকে এ প্রস্তাব দেন।

কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেটের উদ্যোগকে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বিশ্বায়নের এ যুগে শিক্ষা ও ব্যবসার ক্ষেত্রে বিদেশি বিনিয়োগ দেশের শিক্ষা ও অর্থনৈতিক অগ্রযাত্রায় সহায়ক হবে।   শিক্ষাক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা দু’দেশের জনগণ ও সরকারের মধ্যে বন্ধন আরও দৃঢ় করবে।

প্রতিনিধিরা শিক্ষা, স্বাস্থ্য, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, শিল্প, বাণিজ্যসহ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের ধারা পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টির ভূয়সী প্রশংসা করেন।

দেশের এই অগ্রযাত্রার মধ্যেও সন্ত্রাস ও নাশকতার ঘটনায় বিস্ময় প্রকাশ করেন তারা।

কানাডা-বাংলাদেশ ট্রেড প্রমোশন ইনকরপোরেটের চেয়ারম্যান আলিমুর রহমান হায়দার, সদস্য শামসের আলী মল্লিক, ফিরোজ আহমেদ এবং ল্যাম্বটন কলেজের শিক্ষা অনুষদের ডিন স্পেন্সার ডিকসন এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।