ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সহিংসতা বন্ধের দাবিতে কুয়েটে প্রতিবাদ মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
সহিংসতা বন্ধের দাবিতে কুয়েটে প্রতিবাদ মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বর্তমান রাজনৈতিক সহিংসতা বন্ধের দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) প্রতিবাদ র‌্যালি, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে কুয়েট ক্যাম্পাস থেকে শুরু হয় র‌্যালিটি।

পরে ফুলবাড়ী গেটে মানববন্ধন ও ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় সমাবেশ।

‘আমরা কুয়েট পরিবার’ এর আয়োজনে কর্মসূচির উদ্বোধন ও র্যালিতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

সমাবেশে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, প্রকৌশলী হুসাইন মুহাম্মদ এরশাদ, শিক্ষার্থীদের পক্ষ থেকে লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র সাইমুন ও যন্ত্রকৌশল বিভাগের শওরীন বড়ুয়া প্রমুখ। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কমচারীগণ অংশগ্রহণ করেন।

এছাড়া, বর্তমান রাজনৈতিক সহিংসতা বন্ধের দাবিতে এবং ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গণআন্দোলন স্মরণে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

‘আমরা কুয়েট পরিবার’ এর আয়োজনে কর্মসূচিসমূহের মধ্যে রয়েছে ৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজনৈতিক সহিংসতায় হতাহতদের স্মরণে আলোর মিছিল, ৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় জাগরণের গান এবং ৬ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় মুক্তিযুদ্ধের গল্প ও প্রামাণ্য চিত্র প্রদর্শন।

বাংলাদেশ সময় :  ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।