ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা রাবিতে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা রাবিতে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের

রাবি: দেশের অস্থিতিশীল পরিস্থিতির কারণ দেখিয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকরা।

বুধবার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা দল) আহ্বায়ক প্রফেসর ড. শামসুল আলম সরকার বাংলানিউজকে এ তথ্য জানান।



তিনি জানান, বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের দুটি ফোরাম সাদা দল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের শিক্ষকদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী উভয় সংগঠনের সাড়ে চারশ শিক্ষক বৃহস্পতিবার থেকে কোনো ক্লাস-পরীক্ষায় অংশ নেবে না বলে জানান তিনি।

সাদা দলের আহ্বায়ক শামসুল আলম সরকার বাংলানিউজকে জানান, দেশের অস্থিতিশীল পরিস্থিতি ও অনিদির্ষ্টকালের অবরোধ-হরতালে ক্যাম্পাসের বাহিরে অবস্থানকারী শিক্ষক-শিক্ষর্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোনো রাজনৈতিক উদ্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়নি দাবি করেন তিনি বলেন, দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আবার ক্লাস-পরীক্ষায় অংশ নেব।

তিনি আরো বলেন, ক্লাস-পরীক্ষা বর্জনকারী শিক্ষকদের পক্ষ থেকে বৃহস্পাতিবার বিশ্ববিবদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার আহ্বান জানানে হবে।

১ জানুয়ারি থেকে শীতকালীন ছুটি ও ২০দলীয় জোটের ডাকা টানা হরতাল-অবরোধের কারণে রাবিতে দীর্ঘদিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছিল। পরদিনই বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা এলো।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।