ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ডিজিটাল উদ্ভাবনী মেলায় কুয়েট সেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
ডিজিটাল উদ্ভাবনী মেলায় কুয়েট সেরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৫-এ সেরা উদ্ভাবনী প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)।

রোববার (০৮ ফেব্রুয়ারি) কুয়েটের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির অধীনে  জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে এই মেলার আয়োজন করে খুলনা জেলা প্রশাসন। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলে এই মেলা।  

ডিজিটাল উদ্ভাবনী মেলায় একাডেমিক সিস্টেম অটোমেশন, অটোনমাস রোবট কার, আই-মেট ফর ভিজুয়াল ডিজাবেল্ড, ড্রোন-অটোনমাস এরিয়াল ভেহিকেল এর উপর ডিজিটাল সেবার নমুনা উপস্থাপন করেন কুয়েটের শিক্ষার্থীরা।

ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের দশম ব্যাচের সৈয়দ ইরফান আলী মির্জা, মোমেনা মনোয়ার, সৈয়দ তাসনিমুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের একাদশ ব্যাচের মো. সিদ্দিকুর রহমান, শারমিন শবনম দিশা এবং তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল  বিভাগের দ্বাদশ ব্যাচের মো. শারজিস ইবনে ওয়াদুদ ও প্রভাকর মন্ডল কুয়েটের প্রতিনিধি দলে ছিলেন।

কুয়েট দলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহকারী প্রোগ্রামার মো. আবু হানিফ শেখ।
কুয়েট শিক্ষার্থীদের এই সফলতার জন্য তাদের অভিনন্দন জানান উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।

তিনি বলেন, সবার সর্বাত্মক প্রচেষ্টায় কুয়েট একটি বিশ্বমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে উঠবে ও সবার আস্থা অর্জন করবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।