ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বের হয়েছে এসএসসি উত্তীর্ণদের ক্যারিয়ার গাইড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
বের হয়েছে এসএসসি উত্তীর্ণদের ক্যারিয়ার গাইড

ঢাকা: এসএসসি/সমমান উত্তীর্ণদের জন্য বের হয়েছে ক্যারিয়ার গাইড নামের একটি বই। এসএসসি পরবর্তী সাধারণ শিক্ষার ক্যারিয়ারের বাইরে আরও যেসব শিক্ষা নেওয়া যায় তার ওপর ভিত্তি করেই বইটি লেখা হয়েছে।



সাইক গ্রুপ অব ইনস্টিটিউশন গত ৫ ফেব্রুয়ারি বইটি প্রকাশ করেছে। প্রচ্ছদ করেছেন নূর ই এহসান। মূল্য রাখা হয়েছে ২০টাকা।

বইটির প্রকাশ নিয়ে সাইক গ্রুপ অব ইন্সটিটিউশনের চেয়ারম্যান আবু হাসনাত মো. ইয়াহিয়া বাংলানিউজকে বলেন, আমরা সবসময় গতানুগতিক শিক্ষা নিয়ে ভাবি। কিন্তু এর বাইরেও যে আরও কিছু ক্যারিয়ার আছে তা খুঁজে দেখিনা। এটি যেমন ছাত্ররাও তেমন জানেনা, অভিভাবকরাও অনেকটা পিছিয়ে। এসব শিক্ষার প্রচারেরও যথেষ্ট ঘাটতি ‍আছে বলে মনে করি।

তিনি আরও বলেন, একজন শিক্ষার্থী এসএসসি/সমমান পাস করে ৪ বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করে ২য় শ্রেণির সরকারি কর্মকর্তা হিসেবে ক্যারিয়ার শুরু করতে পারে। একইভাবে এসএসসি পরবর্তী মেডিকেল ডিপ্লোমা, ম্যাটস, নার্সিং, এয়ারক্রাফট ও শিপবিল্ডিংয়ে পড়াশোনা করে ভাল চাকরি পাওয়া সম্ভব। আছে নিজস্ব কর্মসংস্থানের সুযোগও। তাই এই বিষয়গুলোই বইটিতে তুলে ধরা হয়েছে।

বইটি এসএসসি/সমমান পরীক্ষার্থীরা স্টক থাকা সাপেক্ষে গ্রুপের বিভিন্ন ক্যাম্পাস থেকে ফ্রি সংগ্রহ করতে পারবে বলেও জানান তিনি।


এছাড়া যোগাযোগ করা যাবে গ্রুপের প্রধান কার্যালয়েও। ঠিকানা: বাড়ি-৯, রোড-২, ব্লক-বি, সেকশন-৬, মিরপুর, ঢাকা। ই-মেইল- [email protected]

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।