ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

সাভার উপজেলার ১৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলছে

সাভার থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
সাভার উপজেলার ১৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলছে ফাইল ফটো

সাভার: নানা ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে অবশেষে শুরু হয়েছে দেশব্যাপী এসএসসি ও সমমানের পরীক্ষা।

সারা দেশের সঙ্গে তাল মিলিয়ে সাভার উপজেলার ১৩টি কেন্দ্রে শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে একযোগে পরীক্ষা শুরু হয়েছে।

চলবে দুপুর ১২টা পর্যন্ত।   

স‍াভার উপজেলা মাধ্যমিক অফিস সূত্রে জানা যায়, সাভার উপজেলায় এবার ১৩টি কেন্দ্রে মোট ৮ হাজার ৫০১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে সাভার অধর চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৩৩০ জন পরীক্ষার্থী, সাভার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭৫১ জন, বি.পি.এ.টি.সি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৭০৩ জন, মিরপুর মফিদ-ই আম স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৬৭৪ জন, জাহাঙ্গীরনগর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৮০৮ জন, সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৮৮১ জন, আলহাজ্ব জাফর বেপারী হাই স্কুল কেন্দ্রে ১১৯২ জন, আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৫৯০ জন, রেডিও কলোনী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯৭২ জন ও দোসাইদ স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২৪৪ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

এছাড়া সাভার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪টি মাদ্রাসার ৭৪ জন এবং গাজীরচট মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে ৮টি মাদ্রাসার মোট ২৮২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।

পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুল হাসান মোল্যাকে আহবায়ক এবং উপজেলা মাধ্যমিক কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিসকে সদস্য সচিব করে ৭জনের একটি কমিটি গঠন করা হয়েছে।

পরীক্ষাকে কেন্দ্র করে সকাল থেকেই কেন্দ্রগুলো আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রয়েছে। পরীক্ষা কেন্দ্রের বাইরে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহীনি অবস্থান করছেন।

পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তা সম্পর্কে জানতে চাইলে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান মোল্যা বাংলানিউজকে বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমরা তৎপর রয়েছি। পরীক্ষাকেন্দ্রে কোনোরূপ অনিয়ম গ্রহণ যোগ্য না।

এছাড়া কেন্দ্রের বাইরে ১৩৩ গজ এলাকার মধ্যে ১৮৮ ধারা জারিসহ পুলিশ প্রসাশনের বাইরেও  সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন বলে  জানানা এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।