ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

খুলনায় এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে

স্টাফ করেস পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
খুলনায় এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: শান্তিপূর্ণ পরিবেশে খুলনায় এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা শুরু চলছে। হরতাল-অবরোধের কারনে স্থগিত হওয়া এ পরীক্ষা শুরু হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মুখে স্বস্তির ছাপ লক্ষ্য করা গেছে।



শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে এ পরীক্ষা শুরু হয়। চলছে দুপুর ১২টা পর্যন্ত।

খুলনা জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল সকাল ৯টা সাত মিনিটে বাংলানিউজকে বলেন, খুলনাতে শান্তিপূর্ণ পরিবেশে  এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা শুরু হয়েছে।

খুলনা জেলা প্রশাসন অফিস সূত্রে জানা যায়, এবার খুলনায় ৮০টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৬ হাজার ৭৪৪জন। এরমধ্যে এসএসসিতে ২১ হাজার ৪৭৫ জন , দাখিলে ৩ হাজার ৩৪ জন, এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ২ হাজার ২৩৫ জন পরীক্ষার্থী।

এসএসসি পরীক্ষায় জেলার ৯ উপজেলায় ২৮ টি, মহানগরীতে ১৯টি, দাখিলে ৯টি উপজেলায় ১২টি এবং মহানগরীতে ২টি,ভোকেশনাল ৯টি উপজেলায় ১৬টি এবং মহানগরীতে ৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

গত বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৯ হাজার ৬১২ জন। এরমধ্যে এসএসসিতে ২০হাজার  ৯৯০ জন, দাখিলে ২ হাজার ৬৩৭ জন এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ৫ হাজার ৯৮৫ জন পরীক্ষার্থী ছিল।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।