ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এসএসসি পরীক্ষা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এসএসসি পরীক্ষা সম্পন্ন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হয়েছে।  

সকাল ৯টায় পরীক্ষা শুরুর পর রাজশাহী কলেজিয়েট স্কুল ও পিএন গার্লস হাইস্কুল পরিদর্শনে যান সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

এ সময় তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন এবং কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের ব্যাপারে কথা বলেন।   

এদিকে, সকালে পরীক্ষার শুরুতেই গভ: ল্যাবরেটরি স্কুল কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ চৌধুরী। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এসএম তুহিনুল আলম, রাজশাহী বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদসহ শিক্ষা বোর্ডের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরীক্ষাকে কেন্দ্র করে মহানগরজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় বলে জানিয়েছন মহানগর পুলিশের মুখপাত্র গোয়েন্দা শাখার সহকারী কমিশনার ইফতে খায়ের আলম। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরা বর্তমানে সতর্ক অবস্থানে ছিল বলেও তিনি জানান।

এবার রাজশাহী শিক্ষা বোর্ড থেকে মোট এক লাখ ২৮ হাজার ১৯৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৬৬ হাজার ৯১৭ জন ছাত্র এবং ৬১ হাজার ২৮২ জন ছাত্রী রয়েছে। মোট ২১৪টি কেন্দ্রের মাধ্যমে আজ (৬ ফেব্রুয়ারি) থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তবে চলমান অবরোধ কর্মসূচির মধ্যে দেশের অন্যতম এ পাবলিক পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়া নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উদ্বেগ আর উৎকণ্ঠা বিরাজ করছে। আগামী দিনগুলোতে পরীক্ষা হরতালের বাইরে থাকবে কিনা, তা নিয়ে আশঙ্কায় রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।