ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সংলাপের দাবিতে জাবিতে শিক্ষকদের মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
সংলাপের দাবিতে জাবিতে শিক্ষকদের মানববন্ধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য অবিলম্বে কার্যকরী সংলাপের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম।

রোববার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



মানববন্ধনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শামছুল আলম, জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরামের সদস্য-সচিব অধ্যাপক মো. শরিফ উদ্দিন, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক মুহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, সহযোগী অধ্যাপক কামরুজ্জামান মনির, সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন, অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুর রহমান বাবুল, কর্মচারী সমিতির সভাপতি আয়নাল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

অবিলম্বে কার্যকর সংলাপের মাধ্যমে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়ে অধ্যাপক মো. শামছুল আলম বলেন, দেশে এখন শেখ হাসিনার গণতন্ত্র চলছে। র‌্যাব, বিজিবি ও পুলিশের গণতন্ত্র চলছে।   ট্রাক-বালুর গণতন্ত্র চলছে। এভাবে দেশ চলতে পারে না।

অধ্যাপক আবদুল লতিফ মাসুম বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত না হয়ে গায়ের জোরে নির্বাচিত হয়েছে। এজন্য তারা নির্বিচারে হত্যা, গুম, নির্যাতন শুরু করেছে।

এর আগে একই স্থানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও এনটিভির চেয়ারম্যান মোসাদ্দেক আলীকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম। এ সময় ফালুকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি
দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।