ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবির সেই ২ ‘বোমাবাজ’ শিক্ষার্থী বহিষ্কার, মামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
ঢাবির সেই ২ ‘বোমাবাজ’ শিক্ষার্থী বহিষ্কার, মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সোমবার (৯ ফেব্রুয়ারি) সকালে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় র‌্যাবের হাতে আটক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে সন্ধ্যা নাগাদই ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাবি প্রশাসন ওই দু’জনকে সাময়িক বহিষ্কার করেছে।

একইসঙ্গে তাদের বিরুদ্ধে মামলাও দায়ের করেছে।

এরা হলেন- পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. শাহাদাত নাসির (শুভ) ও আরবি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসানুর রহমান হাসান।

রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বিধি ৫(২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় থেকে ওই দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বিষয়টি শৃঙ্খলা পরিষদের আগামী সভায় উপস্থাপিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ক্ষুণ্নকারী এবং শৃঙ্খলা ও আইনের পরিপন্থি এ ধরণের কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়েছে (মামলা নং-১৫, তারিখ- ৯-২-২০১৫)।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।