ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রাইমারি স্কুলের ক্লাস বন্ধ না রাখার নির্দেশ মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
প্রাইমারি স্কুলের ক্লাস বন্ধ না রাখার নির্দেশ মন্ত্রীর ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপি জোটের হরতাল অবরোধের মধ্যে সারা দেশে একটি প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ নেই দাবি করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, বোমা মেরে শিক্ষার অগ্রযাত্রা বন্ধ করা যাবে না। একদিনও স্কুল বন্ধ তো নয়ই, ক্লাসও চালিয়ে যাবার নির্দেশ দেন মন্ত্রী।



মঙ্গলবার(১০ ফেব্রুয়ারি) মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে বেশ কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মোস্তাফিজুর রহমান।

যারা আতঙ্ক সৃষ্টি করে শিক্ষার পরিবেশ নষ্ট করছে তাদের সংখ্যা খুব বেশি নয় জানিয়ে গণশিক্ষামন্ত্রী বলেন, সারা দেশে ৬৪ হাজার স্কুলের একটাও হরতালে বন্ধ নেই। মনুষ্য সৃষ্ট এই দুর‌্যোগ কাটিয়ে উঠতে পারব।


শিক্ষার্থীদের পড়াশোনার যেন ছেদ না ঘটে সেজন্য কোনোভাবেই কোনো স্কুল ও ক্লাস বন্ধ রাখা যাবেনা এমন নির্দেশ দিয়ে গণশিক্ষামন্ত্রী বলেন, একদিন চলে গেলে তা আর ফিরে পাওয়া যাবে না।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন বলেন, হরতাল নৈরাজ্যের টার্গেটে পরিণত হয়ে শিক্ষা ও মানুষের নিত্যপণ্য। এ অবস্থা চলতে পারে না।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির আরেক সদস্য উম্মে রাজিয়া বলেন, খালেদা জিয়ার মধ্যে বিন্দুমাত্র শিক্ষার লেশ থাকলে উনি হরতাল দিয়ে এসএসসি পরীক্ষা বিঘ্নিত করতেন না। সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ না করলে সমুচিত জবাব দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।