ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শের-ই-বাংলা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
শের-ই-বাংলা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: চারতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেলের নতুন ভবনের পাইলিংয়ের কাজ চলায় দুর্ঘটনা এড়াতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ তিন সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ কারণে পুরাতন ছাত্রী হোস্টেলের সাড়ে ৩শ’ শিক্ষার্থীকে সন্ধ্যার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।



মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কলেজ অধ্যক্ষ স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে বলা হয়েছে, সকাল ১০টায় একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত মোতাবেক ১০ ফেব্রুয়ারি থেকে তিন সপ্তাহের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হলো এবং পুরাতন ছাত্রী নিবাসের ছাত্রীদের সন্ধ্যার মধ্যে হোস্টেল ত্যাগ করার নির্দেশ দেওয়া হলো।

এদিকে, কলেজ বন্ধ থাকাকালীন লেকচার ও ক্লিনিক্যাল ক্লাস বন্ধ থাকলেও প্রফেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই পুরাতন ছাত্রী হোস্টেলে বসবাসরত প্রফেশনাল পরীক্ষার্থীদের নতুন ছাত্রী হোস্টেলে অবস্থানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে কলেজের অধ্যাপক ডা. ভাস্কর সাহা বাংলানিউজকে জানান, পুরাতন হোস্টেলের পেছনে বেশ কয়েকমাস আগে চারতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেলের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়। শুরুতে মাটির নিচে পাইলিং ড্রাইভের কাজ শুরু হয়। ফলে পাথরের ঢালাই দেওয়া খুঁটি মাটির নিচে শক্তি প্রয়োগ করে প্রবেশ করানো হয়। এ কারণে সৃষ্ট কম্পনে পুরাতন হোস্টেলের প্লাস্টার খসে পড়া শুরু করে। এতে ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়লে তাদের অভিযোগ ও সার্বিক দিক বিবেচনা করে এ ছুটির সিদ্ধান্ত হয়েছে।

অপরদিকে, হঠাৎ করে সন্ধ্যার মধ্যে হোস্টেল ছাড়তে বলায় বিপাকে পড়েছেন অনেক ছাত্রী। হরতাল-অবরোধের মধ্যে অল্প সময়ে হোস্টেল ত্যাগের বিষয়ে তাই বিকল্প ব্যবস্থারও চেষ্টা চলছে বলে কলেজ কর্তৃপক্ষ সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।