ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সমাবর্তনের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
সমাবর্তনের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সমাবর্তনের দাবিতে সিলেটে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আগামী এক মাসের মধ্যে সমাবর্তনের দাবি না মানলে ক্লাস বর্জন, ক্যাম্পাস অবরোধ ও জাতীয় বিশ্ববিদ্যালয় ঘেরাওয়ের কর্মসূচি দেওয়া হবে বলেও জানিয়েছেন তারা।



মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কয়েকশ’ শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেন।

সিলেট এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান থেকে সদ্য সম্মান পাশ করা শিক্ষার্থী সুমন আহমদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় এখন আগের চেয়ে অনেক দ্রুত ভর্তি পরীক্ষার ফলাফলসহ শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু শিক্ষার্থীদের সমাবর্তন দেওয়ার বেলায় তাদের কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না।

মাস্টার্সের শিক্ষার্থী ইয়াকুব আলী বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি কোনো সমাবর্তন হয়নি। এ প্রতিষ্ঠানের আওতায় প্রতি বছর প্রায় লক্ষাধিক শিক্ষার্থী গ্রাজুয়েট ডিগ্রি সম্পন্ন করে কিন্তু তাদের কোনো সমাবর্তন দেওয়া হয় না। অথচ এটা তাদের অধিকার।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন এমসি কলেজ থেকে স্নাতক শেষ করা মাজেদুল ইসলাম সানি, নাবিল, তারিন, মনিরুজ্জামান অপন, মোরছালিন ইমন, মুহিবুর রহমান সাজু, ইমরান আহমদ, অনুপম হিমু, প্রমথ তালুকদার, তামান্না বেগম, তিথি দত্ত বর্ষা, মোশারফ, অপু, জয়, জাকির, শামীম, মাহিম, রায়হান।

সিলেট মদন মোহন কলেজ থেকে স্নাতক শেষ করা সৈয়দ আলভি, উমেদ রহমান, ডালিম, আনিসুজ্জমান খান, সানাউল হক, লায়েক আরমান, সরকারি মহিলা কলেজের শেখ ফাহমিদা ফাম্মি, মাহা চৌধুরী, সুমি চৌধুরী, ফারজি আক্তার, সাবানা সাবা, হলি চৌধুরী, নিপা আক্তার প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এছাড়া সিলেট সরকারি কলেজ, দক্ষিণ সুরমা কলেজসহ জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।