ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
জাবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার দায়ে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ঘটনা তদন্তে উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।



বুধবার (১১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন, ফয়সাল রাব্বী রিয়াদ, অনিক শোভন বালা সনেট, আমিনুর রহমান তকি, আরিফ আহমেদ মাফি, মো. সুমন। এরা সবাই মার্কেটিং বিভাগের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী। এর মধ্যে ফয়সাল রাব্বী রিয়াদ ছাত্রদল কর্মী।

উপাচার্যের বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগ বুধবার (১১ ফেব্রুয়ারি) ছাত্রদল কর্মী ফয়সাল রাব্বী রিয়াদকে আটক করতে এসে তার বন্ধুর হাতে লাঞ্ছিত হন সহকারী প্রক্টর সিকদার মো. জুলকারনাইন। এ ঘটনায় ফয়সাল রাব্বী রিয়াদ ও তার বন্ধু অনিক শোভন বালা সনেটকে আটক করে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরে রাতেই উপাচার্যের বাসভবনে ডিসিপ্লিনারি সভা শেষে সিন্ডিকেট সভায় পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। এ ঘটনায় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।