ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে আমরণ অনশন, ২ শিক্ষকসহ ৬জন হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
বেরোবিতে আমরণ অনশন, ২ শিক্ষকসহ ৬জন হাসপাতালে ভর্তি বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: উপাচার্যের অপসারণ দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের আমরণ অনশনে বৃহস্পতিবার(১২ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত ৯ জন অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে ২ শিক্ষকসহ ৬জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদের প্রাথমিক চিকি‍ৎসা দেওয়া হয়েছে।

হাসপাতালে যাদের ভর্তি করা হয়েছে-বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক তাবিউর রহমান, রসায়ন বিভাগের তারিকুল ইসলাম, অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শাহজাহান, ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের হাবিবুর রহমান, কর্মচারী মালেক ও আব্দুল ওয়াহাব।

হাসপাতালে চিকিৎসাধীন প্রভাষক তাবিউর রহমানসহ বিশ্ববিদ্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

উপাচার্যের অপসারণ ও শিক্ষক-শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির সামনে রোববার (০৮ ফেব্রুয়ারি) রাত থেকে এই আমরণ অনশন শুরু হয়। এতে অংশ নেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের একাংশ।

এদিকে উপাচার্যকে অপসারণ করে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীদের একাংশ।

বতর্মান সমস্যার সমাধানে কোনো উদ্যোগ না নিয়ে উপাচার্য দিনের পর দিন ক্যাম্পাসের বাইরে অবস্থান করা নিয়েও প্রশ্ন তোলেন তারা।

একই সাথে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নেওয়ার দাবিও জানান তারা।  

উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীকে অপসারণের দাবিতে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা- কর্মচারীদের একটি অংশ।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।