ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবির ভর্তি কার্যক্রম ফের স্থগিত

নোবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
নোবিপ্রবির ভর্তি কার্যক্রম ফের স্থগিত

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম ফের স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করে আগামী ১ থেকে ৫ মার্চ সাক্ষাৎকারের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।



মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভর্তি সাক্ষাৎকার স্থগিত করা হলো। এর আগে গত ১১ থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য সাক্ষাৎকার স্থগিত করা হয়।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাৎকারে ভর্তির অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থীদের ১ থেকে ৫ মার্চের মধ্যে অবশ্যই ভর্তি হতে হবে। এ বছর ‘এ’ ইউনিটে ৩০০, ‘বি’ ইউনিটে ৩৬০, ‘সি’ ইউনিটে ৬০ এবং ‘ডি’ ইউনিটে ১৪০ শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবেন।

এছাড়া ‘এ’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় ১০ জন ও উপজাতি কোটায় ৫ জন, ‘বি’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় ১২ জন ও উপজাতি কোটায় ৬ জন, ‘সি’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় ২ জন ও উপজাতি কোটায় ১ জন এবং ‘ডি’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় ৩ জন (বিজ্ঞান), ২ জন (বাণিজ্য), উপজাতি কোটায় ১ জন (বিজ্ঞান), ১ জন (বাণিজ্য) শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবেন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি বাবদ ‘এ’ ইউনিটের জন্য আনুমানিক ১৯ হাজার টাকা, ‘বি’ ইউনিটের জন্য আনুমানিক ১৯ হাজার টাকা, ‘সি’ ইউনিটের জন্য আনুমানিক ১৭ হাজার টাকা এবং ‘ডি’ ইউনিটের জন্য আনুমানিক ১৭ হাজার ৫০০ টাকা ভর্তির সময় সঙ্গে আনতে হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nstu.edu.bd) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।