ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে ৪০ শিক্ষার্থীর পিএইচডি ডিগ্রি লাভ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫
বাকৃবিতে ৪০ শিক্ষার্থীর পিএইচডি ডিগ্রি লাভ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সিন্ডিকেটের ৩০৫তম অধিবেশনে বিভিন্ন বিষয়ে ৪০ শিক্ষার্থীকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়েছে।  
 
বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।


 
বিভিন্ন বিষয়ে পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগ থেকে হুমায়ুন কবির খান ও ফরিদুল ইসলাম। অ্যাকোয়াকালচার বিভাগ থেকে ডেভিড রিন্টু দাস, ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগ থেকে শেখ আহমাদ-আল-নাহিদ ও রেজওয়ানুল হক।
 
মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে বেগম সামিয়া সুলতানা, আব্দুল ওহাব গোলদার ও  আব্দুল কুদ্দুস। কৃষিতত্ত্ব বিভাগ থেকে আরিফুর রহমান খান। উদ্যানতত্ত্ব বিভাগ থেকে জামিল আহমেদ জুকিও, মনিরুজ্জামান, খোরশেদ আলম, উবায়দুল্লাহ কায়ছার ও মোহাম্মদ আব্দুল মালেক।  
 
উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ থেকে লতিফা ইয়াছমিন, মোহাম্মদ হোসেন, শাহাদাত হোসেন ও শিহাবুল ইসলাম। ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ থেকে আবু রেজা মাহফুজুর রহমান, কোহিনুর বেগম, শরিফুল ইসলাম ও সিদ্দিকুর রহমান। কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ থেকে মীর শরফ উদ্দিন আহমেদ।  
 
কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ থেকে লুৎফর রহমান ও মুহাম্মদ গোলাম মোস্তফা। প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগ থেকে দিলরুবা ইয়াসমিন ঝর্না। কৃষি রসায়ন বিভাগ থেকে নিজাম উদ্দিন। বায়োটেকনোলজি বিভাগ থেকে কুয়াশা মাহমুদ ও মোহাম্মদ কামরুল হাসান। এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ থেকে আব্দুল মুঈদ ও মুহাম্মদ এমদাদুল হক। সিড সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ থেকে এবিএম গোলাম মনছুর, রহমত আলী মোল্লা ও আবুল ফজল মোল্লা।  
 
পোল্ট্রি বিজ্ঞান বিভাগ থেকে মোহাম্মদ ইউসুফ মিয়া ও ওয়াহিদা পারভীন। পশু বিজ্ঞান বিভাগ থেকে আসাদুজ্জামান। পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগ থেকে এসএম জাহাঙ্গীর হোসেন। সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগ থেকে শাহানা পারভীন। সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের মোস্তফা কামাল।
 
বিশ্ববিদ্যালয় থেকে ৪০ জন শিক্ষার্থী পিএইচডি ডিগ্রি লাভ করায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থী এবং তাদের গবেষণা সুপারভাইজারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন।  
 
বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।