ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবির শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপিপন্থিরা জয়ী

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
বাকৃবির শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপিপন্থিরা জয়ী

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির ২০১৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয় লাভ করেছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন ‘সোনালি দল’।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাত পদে বিজয়ী হয়েছে সোনালি দলের প্রার্থীরা।

অপরদিকে সহ-সভাপতি ও তিনটি সদস্য পদে পদ লাভ করেছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’।

বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাকৃবি শিক্ষক সমিতির সদ্যবিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি ড. আকতারুজ্জামান।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে যথাক্রমে সোনালী দলের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে ফিশারিজ বায়োলজি ও জেনেটিক বিভাগের অধ্যাপক ড.মো. রফিকুল ইসলাম সরদার।

সোনালী দল থেকে বিজয়ী অন্যরা হলেন, কোষাধ্যক্ষ পদে  অধ্যাপক ড. খন্দকার মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. আবদুল্লাহ ইকবাল এবং সদস্য পদে অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. আবু জাফর মো. মুসলেহ উদ্দিন ও ড. তাহসিন ফারজানা।

এদিকে, আওয়ামী লীগপন্থি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বিজয়ীরা হলেন সহ সভাপতি পদে ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান এবং সদস্য পদে ড. আবুল হোসেন, ড. মো. আবদুল আলিম ও ড. আজমল হুদা ফকির।

শিক্ষক সমিতির এই নির্বাচনে ৫৪১ জন ভোটারের মধ্যে ৪২৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।