ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরে এসএসসি’তে বহিষ্কৃত ৮, অনুপস্থিত ২২৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫
দিনাজপুরে এসএসসি’তে বহিষ্কৃত ৮, অনুপস্থিত ২২৭

দিনাজপুর: দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির গণিত পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। গণিত পরীক্ষায় ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে ও ২২৭ জন অনুপস্থিত ছিল।



দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, শুক্রবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত গণিত পরীক্ষায় ১ লাখ ১৩ হাজার ৬৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ১৩ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ২২৭ পরীক্ষার্থী।

এছাড়া পরীক্ষার সময় নকল করার অপরাধে ৮ জনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে গাইবান্ধায় ১ জন, কুড়িগ্রামে ৬ জন ও দিনাজপুরে ১ জন পরীক্ষার্থী রয়েছে।

রংপুর বিভাগের ৮ জেলা নিয়ে গঠিত দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে নিয়মিত ও অনিয়মিত মিলে মোট ১ লাখ ২৬ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

এর মধ্যে ছাত্র ৬৫ হাজার ৮৫ জন ও ছাত্রী ৬১ হাজার ৮৬৯ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ১৯ হাজার ৬৪০ জন ও অনিয়মিত ৭ হাজার ২২১ জন। এবার ২৩৪টি কেন্দ্রের মাধ্যমে ২ হাজার ৫৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।