ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

মূর্খ না হলে পরীক্ষার মধ্যে হরতাল দিতে পারে না

স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
মূর্খ না হলে পরীক্ষার মধ্যে হরতাল দিতে পারে না ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কাণ্ডজ্ঞানহীন, মূর্খ ও অপদার্থ না হলে কেউ পরীক্ষার মধ্যে হরতাল-অবরোধ দিতে পারে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে নয়টায় রাজধানীর নীলক্ষেতে গভরমেন্ট পাবলিক হাই স্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।



এ সময় তিনি অভিভাবকদের সাথে কথা বলেন। মন্ত্রী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাচ্চাদের উৎসাহ দেবেন। তাদের বলবেন, আমাদের সময় আরও অনেক সমস্যার মধ্যে পরীক্ষা দিতে হতো।

এ সময় পারভীন নাহার নামে এক অভিভাবক মন্ত্রীকে বলেন, বাচ্চাকে  পরীক্ষা দিতে নিয়ে আসা-যাওয়ার সময় আমাদের আতঙ্কে থাকতে হয়। আপনি পরীক্ষার্থীদের যথাযথ নিরাপত্তা দিন।

এর উত্তরে মন্ত্রী বলেন, আপনাকেতো একটা বাচ্চা নিয়ে টেনশনে থাকতে হয়। আর আমার ১৫ লাখ বাচ্চার নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হয়।

ওই অভিভাবকের কথার রেশ ধরে নাহিদ বলেন, আমি তাদের অনেকবার অনুরোধ করেছি যাতে অন্তত পরীক্ষা শুরুর আগে ও পরে দুই ঘণ্টা করে হরতাল-অবরোধ না দেয়। কিন্তু তারা সেটাও করছে না। উল্টো বিএনপি’র এক নেতা বলছেন, কিসের পরীক্ষা!

কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রী কেন্দ্রের ভেতরে প্রবেশ করেননি। তিনি বলেন, ভেতরে গেলে ওদের ডিস্টার্ব হবে। ওরা ওদের মতো পরীক্ষা দিক।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।