ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫
অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে এবং দোষীদের দ্রুত গ্রেফতারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে প্রগতিশীল ছাত্রজোটের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়।



রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক যারিফ মুহিব অয়নের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন, বিপ্লবী ছাত্রমৈত্রীর সহ-সভাপতি মিঠুন রায় ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের অর্থ সম্পাদক তাসনুভা তাহরীন অন্তরা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে কবি-সাহিত্যিকদের হত্যা করা হলে তার কোনো বিচার হয় না। মুক্তমনা কেউ কোনো কথা বললেই তাকে হত্যা করা হচ্ছে। কিন্তু হত্যাকারীরা সবসময় ধরা ছোঁয়ার বাহিরে থেকে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় লেখক ও ব্লগার অভিজিৎ রায়কে হত্যা করা হয়েছে। কিন্তু এখনো কোনো অপরাধীকে গ্রেফতার করা হয়নি।

বক্তারা আরো বলেন, বিচারহীনতার এ সংস্কৃতির পরিবর্তন না হলে তা জাতির জন্য আত্মঘাতী হবে। মানববন্ধন থেকে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দ্রুত গ্রেফতারের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।