ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে ছাত্র মৈত্রী কমিটি গঠন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৫
জাবিতে ছাত্র মৈত্রী কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ভূগোল ও পরিবেশ বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী হাবিবুর রহমানকে আহ্বায়ক করে বাংলাদেশ ছাত্র মৈত্রী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন মাহাবুবুর রহমান ও রাইসুল ইসলাম।



শনিবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাত ১০টায় নবগঠিত কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক তানভীর রসমতের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এক কর্মীসভায় এ কমিটি নির্বাচিত করা হয়। সভায় সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনে যোগদান এবং দেশের সার্বিক রাজনীতি ও শিক্ষাঙ্গন পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সবুজ রায়, জান্নাতুল জান্নাত, আজম খান, আনোয়ারুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, আসাদ আলভী, পিকুল ইসলাম, নাজমুল খান।

কমিটির বিষয়ে তানভীর রসমত বলেন, দীর্ঘদিন পর এ কমিটি গঠনের ফলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য লড়াইয়ের নতুন সূচনা হলো। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্র রাজনীতির যে ঐতিহ্য তা ফিরিয়ে আনার জন্য ছাত্র মৈত্রীর ভূমিকার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, মার্চ ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।