ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বেরোবি-তে ক্লাস শুরু, শিগগিরই ভর্তি পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
বেরোবি-তে ক্লাস শুরু, শিগগিরই ভর্তি পরীক্ষা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: দীর্ঘ চার মাস পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনের তালা খুলে দেওয়ার পর ক্লাস শুরু হয়েছে।

রোববার (২২ মার্চ’২০১৫) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনের তালা খুলে দেওয়ার পর ক্লাস শুরু হয়।



পাশাপাশি শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সহকারী প্রক্টর শাহীনুর রহমানের উপস্থিতিতে বেলা সাড়ে ১১ টার দিকে এসব ভবনের তালা খুলে দেওয়া হয়।

একইসঙ্গে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সব ভেদাভেদ ভুলে গিয়ে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য সবার প্রতি আহ্বান জানান।

উপাচার্যের পদত্যাগসহ কয়েকটি দাবি পূরণে গত ৩ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের একাংশ প্রথমে প্রশাসনিক ভবন ও পরবর্তীতে একাডেমিক ভবনের দরজায় তালা ঝুলিয়ে আন্দোলন চালিয়ে আসছিলেন।

সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, সরকারের নীতি নির্ধারণী কর্তা ব্যক্তি, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতা ও সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ করে রোববার সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের তালা খুলে দেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী প্রশাসন ভবনের বিভিন্ন দপ্তর ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।