ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শিক্ষা মন্ত্রণালয়ের ১০০ কর্মকর্তাকে ট্যাব প্রদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
শিক্ষা মন্ত্রণালয়ের ১০০ কর্মকর্তাকে ট্যাব প্রদান

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয় ও এর আওতাধীন অফিসসমূহের উপসচিব/সমপর্যায় ও উর্ধ্বতন কর্মকর্তাদের মাঝে ১০০ ট্যাব (মিডিয়া প্যাড) বিতরণ করা হয়েছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে অফিসের কাজে গতি সঞ্চার করার লক্ষে এসব ট্যাব বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।



শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সোমবার (২ মার্চ ২০১৫) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের মাঝে এসব ট্যাব বিতরণ করেন।

এ সময় শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার, এ এস মাহমুদ, হেলালউদ্দিন, এটিআরসিএ’র চেয়ারম্যান আশীষ কুমার সরকার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধ্যাপক ফাহিমা খাতুন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহজাহান মিঞা, এসসিটিবি’র চেয়ারম্যার নারায়ন চন্দ্র পাল, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুবকর সিদ্দিকসহ উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  

বিতরণী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হতে চাই। এজন্য প্রযুক্তি সেবাকে জনগণের দ্বার গোড়ায় পৌঁছাতে হবে। আমাদের নতুন প্রজন্মকে আধুনিক প্রযুক্তির নবতর আলোয় আলোকিত করতে হবে।

তিনি বলেন, তথ্য প্রযুক্তিকে কর্মকর্তা-শিক্ষক-শিক্ষার্থী সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। তিনি প্রাপ্ত ট্যাবের ব্যবহার দক্ষতা বৃদ্ধি করে গণমুখী সেবা নিশ্চিত করার ওপর জোর দেন।
শিগগিরই এসব ট্যাবের সর্বোত্তম ব্যবহার দক্ষতা বৃদ্ধির জন্য সবাইকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ন্যাশনাল ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ (ইনফো সরকার) প্রকল্প হতে ট্যাবগুলো প্রদান করা হয়েছে। হোয়াই কোম্পানির এসব ট্যাব ১০ ইঞ্চি লম্বা ও ৭ ইঞ্চি চওড়া।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘন্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।