ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

খুলনায় শুরু বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
খুলনায় শুরু বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: ৩৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৫ পালন উপলক্ষে খুলনা জিলা স্কুল কলেজ প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনব্যাপী  বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।

খুলনার বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ প্রধান অতিথি হিসেবে সোমবার(২ মার্চ) বিকেলে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


 
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, ‘ভিশন-২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে সরকার বিজ্ঞান ও প্রযুক্তি খাতে বিশেষ গুরুত্ব প্রদান করেছে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলাই হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালনের মূল উদ্দেশ্য।

তিনি আরও বলেন, কৃষি পণ্য সংরক্ষণ এবং বিদ্যুৎ উৎপাদন সহ দেশের বিভিন্ন সমস্যা সমাধান বাস্তবধর্মী প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। উদ্ভাবনী চিন্তা নিয়ে বিজ্ঞান চর্চা করার জন্য  শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল । শুভেচ্ছা বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. হাবিবুল হক খান। স্বাগত বক্তৃতা রাখেন খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলাম।

মেলার আয়োজন করেছে খুলনা জেলা প্রশাসন। বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘প্রযুক্তি করিতে পারে দারিদ্র মোচন’।

মেলা চলবে প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত। সকলের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা। ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাব তাদের বিভিন্ন প্রকল্প প্রদর্শনীর জন্য উন্মুক্ত রেখেছে মেলায়। এ ছাড়া প্রতিদিন থাকবে বিতর্ক প্রতিযোগিতা এবং উপস্থিত বক্তৃতার আয়োজন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।