ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

রংপুরে বেরোবি শিক্ষক-কর্মকর্তাদের গাড়ি ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১৫
রংপুরে বেরোবি শিক্ষক-কর্মকর্তাদের গাড়ি ভাঙচুর

রংপুর: রংপুর-কুড়িগ্রাম সড়কে যানবাহন ভাঙচুর করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সময় পুলিশের ছুড়া টিয়ার শেল ও ও রাবার বুলেটে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।



মঙ্গলবার (২ মার্চ) এ ভাঙচুরের ঘটনা ঘটে।
 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনশন করেন শিক্ষক-কর্মচারীদের একাংশ। তাদের সঙ্গে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

সংশ্লিষ্টরা জানান, সন্ধ্যায় ক্যাম্পাসে অনশনরত শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীদের এলবাবাসী সরিয়ে দেয়। এক পর্যায়ে তারা নগরের পার্কের মোড়ের মহাসড়ক অবরোধ করেন। পুলিশ সরে যেতে বললে এসময় বেশ কয়েকটি গাড়ি-ভাঙচুর করেন তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। একই সঙ্গে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নুরুন্নবী বাংলানিউজকে জানান, তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। ক্যাম্পাসের ওই ঘটনায় তিনি অবগত রয়েছেন বলেও জানান তিনি।

গত চার মাস ধরে বেরোবিতে উপাচার্যের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একাংশ। তাদের সঙ্গে শিক্ষার্থীরাও যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।