ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

ছাত্র নিহতের ঘটনায় শেকৃবিতে মানববন্ধন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ৪, ২০১৫
ছাত্র নিহতের ঘটনায় শেকৃবিতে মানববন্ধন ছবি : বাংলানিউজটোয়োন্টিফোর.কম

শেকৃবি : সড়ক দুর্ঘটনায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রথম বর্ষের শিক্ষার্থী আলী আহমেদ আলিফ নিহতের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীরা।  

 

বুধবার (৪ মার্চ) বেলা ১১টার দিকে উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লার উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। এসময় আলিফ হত্যাকারী বিহঙ্গ পরিবহনের ড্রাইভারের ফাঁসি দাবি করা হয়।  

 

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য বরাবর ১০ দফা দাবি বাস্তবায়নের জন্য স্মারকলিপি পেশ করেন।  

 

খুনিদের সর্বোচ্চ শাস্তি প্রদান, দ্বিতীয় গেটে ফুটওভার ব্রিজ, বাসস্টপেজ, যাত্রী ছাউনি ও জেব্রা ক্রসিং নির্মাণ, নিহতের পরিবারকে ক্ষতিপূরণ, এর আগে নিহত শাহিন ও আলিফের স্মৃতিস্বরূপ স্মৃতিস্তম্ভ নির্মাণ, পাচঁটি রুটে শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করা প্রভৃতি দাবি জানানো হয়।

 

মানববন্ধনে উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লা বলেন, শিক্ষার্থীদের দাবি মেনে দ্বিতীয় গেটে যাত্রী ছাউনি, ওভারব্রিজ ও জেব্রা ক্রসিং দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।  

 

এছাড়া নিহতদের পরিবারের কাউকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানান তিনি।  

 

মানববন্ধনের আগে প্রশাসনিক ভবনের সামনে নিহত আলিফের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, ট্রেজারার অধ্যাপক ড. মো. হযরত আলী, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কার্স পরিচালক প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি চৌধুরী এম. সাইফুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল হক ও সাধারণ সম্পাদক দেবাশীষ দাস প্রমুখ।

 

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে মঙ্গলবার (৩ মার্চ) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রের কাছে বিহঙ্গ পরিবহনের একটি বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র আলী আহমেদ আলিফ নিহত হন।  

 

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।