ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

শেকৃবি-তে শিক্ষার্থী নিহত

জীবনের নিরাপত্তা না থাকলে পড়ালেখা করে লাভ কী!

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০১৫
জীবনের নিরাপত্তা না থাকলে পড়ালেখা করে লাভ কী! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা না থাকলে পড়ালেখা করে লাভ কী বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার (০৫ মার্চ) দুপুর ১টায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত সমাবেশে ছাত্র নিহতের ঘটনায় সমবেদনা জানাতে এসে তিনি একথা বলেন।



মন্ত্রী বলেন, একের পর এক শিক্ষার্থী নিহতের ঘটনাগুলো ঘটছে। যা আমরা কোনোভাবেই সহ্য করতে পারি না। আমরা আর কেউ প্রাণ দিতে চাই না। আলিফ হত্যার দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য যা যা করা দরকার করা হবে।

মন্ত্রী শিক্ষার্থীদের দাবির সাথে একমত প্রকাশ করে বলেন, যে দাবিগুলো তোলা হয়েছে তার সাথে দ্বিমত করার কোনো বিষয় নেই। বিষয় হলো, এগুলো কার্যকর করা করা হবে।

সমাবেশ শেষে আলিফ হত্যার খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি করে শিক্ষামন্ত্রী বরাবর পাঁচ দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীরা। সমাবেশ শেষে প্রসাশনিক ভবনের সেমিনার রুমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় করেন শিক্ষামন্ত্রী।

এর আগে, বেলা ১১টায় ক্যাম্পাসে শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি আদায়ের জন্য মৌন মিছিল করেন।

মঙ্গলবার (০৩ মার্চ) শেকৃবির দুই নং গেইটে পিছন থেকে আসা বিহঙ্গ পরিবহনের একটি বাসের ধাক্কায় কৃষি অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী আলী আহম্মেদ আলিফ নিহত হন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৫

** ছাত্র নিহতের ঘটনায় শেকৃবিতে মানববন্ধন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।