ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঈশ্বরগঞ্জে স্কুল মাঠে সড়কের নির্মাণ সামগ্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ৫, ২০১৫
ঈশ্বরগঞ্জে স্কুল মাঠে সড়কের নির্মাণ সামগ্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিং: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সড়ক সংস্কার কাজ করার জন্য দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে নির্মাণ সামগ্রী ফেলে রাখা হয়েছে।

সড়ক থেকে বিদ্যালয়ের দরজা পর্যন্ত পাথর ও অন্যান্য নির্মাণ সামগ্রী পাহাড় সমান উঁচু করে রাখায় বিদ্যালয়ের শ্রেণী কক্ষে ঢুকতে ও পাঠদানে ব্যাঘাত ঘটছে।



জানা যায়, ঈশ্বরগঞ্জ-উচাখিলা সড়ক সংস্কারের জন্য স্থানীয় নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গত ১৯ ফেব্রুয়ারি পাথর ও বালি পুরো মাঠ ও বিদ্যালয় ভবনের দরজা পর্যন্ত রাখে ঠিকাদাররা।

দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের মাঠে এসব নির্মাণ সামগ্রী থাকায় শিশুরা বিদ্যালয়ে প্রবেশ ও শ্রেণি কক্ষে ক্লাস করার সময় ভোগান্তির শিকার হচ্ছে।

একই অবস্থা বড়হিত ইউনিয়নের পাইকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের। ওই বিদ্যালয়ের মাঠেও গত কয়েক দিন ধরে রাখা আছে পাথর সহ অন্যান্য নির্মাণ সামগ্রী।

নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজনিন সুলতানা বলেন, ‘বিদ্যালয় মাঠে সড়কের নির্মাণ সামগ্রী রাখতে বাধা দিলেও ঠিকাদারের লোকজন শোনেনি। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দেওয়া হবে বলে জানান তিনি।

বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি গিয়াস উদ্দিন বলেন, বিদ্যালয়ের মাঠে নিষেধ স্বত্ত্বেও নির্মাণ সামগ্রী রাখায় শিক্ষার্থীদের সমস্যা হচ্ছে। এগুলো সরানোর জন্য বলা হলেও টালবাহানা করছেন ঠিকাদার। ’

একই ব্যাপারে পাইকুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক বলেন, কর্তৃপক্ষ বলছেন পাথরগুলো ভুলে রাখা হয়েছে। এগুলো তারা সরিয়ে ফেলবেন। ’

যোগাযোগ করা হলে উপজেলা প্রকৌশলী দ্বীন মো‏হাম্মদ বলেন, অনেক তদবির করে ‘এসোসিয়েট বিল্ডার্স’ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান দিয়ে সড়কের কাজ করানো হচ্ছে। সরকারি স্কুলের মাঠে মালামাল রেখে সরকারি কাজ করা হচ্ছে এটা কোনো সমস্যা নয়। ’

জানতে চাইলে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার বলেন, ‘বিদ্যালয়ের মাঠ থেকে নির্মাণ সামগ্রী সরানোর ব্যবস্থা করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।