ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে বিএসভিআরের ২১তম বৈজ্ঞানিক সম্মেলন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
বাকৃবিতে বিএসভিআরের ২১তম বৈজ্ঞানিক সম্মেলন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন অ্যান্ড রিসার্চের (বিএসভিইআর) দুই দিনব্যাপী ২১তম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুরু হয়েছে।  
 
‘জনস্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা ঝুঁকি মোকাবেলায় ভেটেরিনারিয়ানদের করণীয়’ – শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।


 
শনিবার (০৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সম্মেলন শুরু হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হক।  
 
সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম শাহি আলম ও বাকৃবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল।  
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস সামাদ, বিএনভিইআরের ২১তম সম্মেলনের আয়োজক কমিটির প্রধান অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারী, প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক অজয় কুমার রায় প্রমুখ।
 
সম্মেলনে ‘বাংলাদেশের খাদ্য নিরাপত্তা ও ভোক্তার প্রতিরোধ’ প্রবন্ধ উপস্থাপন এবং বাংলাদেশে ভেটেরিনারি শিক্ষা ও গবেষণায় উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ অধ্যাপক ড. মফিজুর রহমানকে ‘অ্যানুয়াল লেকচার এ্যাওর্য়াড’ প্রদান করা হয়।  
 
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্নাতকোত্তর শিক্ষার্থী, ফিল্ড ভেটেরিনারিয়ান, প্রাণিসম্পদ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাসহ  বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের গবেষকরা সম্মেলনে অংশ নিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।