ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

ড. শফিউল হত্যার ঘটনায় আটক রেশমা কারাগারে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
ড. শফিউল হত্যার ঘটনায় আটক রেশমা কারাগারে ড. একেএম শফিউল ইসলাম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের ঘটনায় আটক বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের সহকারী সেকশন অফিসার নাসরিন আখতার রেশমাকে কারাগারে  পাঠানো হয়েছে।

শনিবার (৭ মার্চ) দুপুরে রাজশাহীর মুখ্য মহানগর বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।



সন্ধ্যায় রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আব্দুল মজিদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক তদন্তে বেশকিছু তথ্য পাওয়া গেছে।

তিনি জানান, অধিকতর তদন্তের স্বার্থে রিমান্ডে নিয়ে রেশমাকে জিজ্ঞাসাবাদ করা হবে। রিমান্ডের জন্য সাত দিনের আবেদন করা হলেও শুনানির দিন ধার্য হয়নি।

এরআগে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচণ্ডি এলাকার এক আত্মীয়ের বাড়ি থেকে রেশমাকে আটক করা হয়।

গত বছরের ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে সন্ত্রাসী হামলায় নিহত হন অধ্যাপক শফিউল ইসলাম। এ ঘটনায় রাবির রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের আসামি করে মতিহার থানায় হত্যা মামলা দায়ের করে। তদন্তে অগ্রগতি না হওয়ায় গত ২১ জানুয়ারি তদন্তভার নগর গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়।

এদিকে, অধ্যাপক শফিউল হত্যাকাণ্ডের পর কর্মস্থলে অনুপস্থিতির দায়ে রেশমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঘটনার পর থেকে রেশমা কর্মস্থলে আসেননি।   যোগদানের জন্য পরে তাকে নোটিশ পাঠানো হয়। এরপরও অনুপস্থিত থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।