ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

পরীক্ষাকেন্দ্র পরিবর্তনে উল্লাপাড়ায় অধ্যক্ষ অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ৮, ২০১৫
পরীক্ষাকেন্দ্র পরিবর্তনে উল্লাপাড়ায় অধ্যক্ষ অবরুদ্ধ

সিরাজগঞ্জ: পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের দাবিতে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আকবর আলী সরকারি কলেজের অধ্যক্ষ শাহাদাত জামান সরকারকে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রেখে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এইচএসসি পরীক্ষার্থীরা।

রোববার (৮ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।



৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিলে তাকে মুক্ত করে দেওয়া হয়। তবে, পরীক্ষার্থীরা স্থানীয় প্রশাসন বরাবর স্মারকলিপি দিয়েছে।

আকবর আলী কলেজে উপাধ্যক্ষ হাবিবুল্লা বাহার বাংলানিউজকে জানান, গত বছর আকবর আলী সরকারি কলেজ ও বিজ্ঞান কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের সিট হামিদা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়েছিল।

কিন্তু এবারের আসন্ন পরীক্ষায় বিজ্ঞান কলেজের পরীক্ষার্থীদের সিট হামিদা পাইলট উচ্চ বিদ্যালয়ে পড়লেও আকবর আলী কলেজের পরীক্ষার্থীদের সিট বিজ্ঞান কলেজে পড়ে। এ ঘটনার প্রতিবাদে আকবর আলী কলেজের পরীক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে রোববার সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ প্রদর্শন, মানববন্ধন কর্মসূচি পালন শেষে অধ্যক্ষকে তার নিজকক্ষে ৩ ঘণ্টা পর্যন্ত অবরুদ্ধ করে রাখেন।

অধ্যক্ষ শাহাদাত জামান সরকার এসব তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বিষয়টি নিয়ে রাজশাহী শিক্ষা র্বোড কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।