ঢাকা, মঙ্গলবার, ২৫ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে নারী ক্রিকেট দল গঠনের পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৫
শাবিপ্রবিতে নারী ক্রিকেট দল গঠনের পরামর্শ ড. মুহম্মদ জাফর ইকবাল

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নারী ক্রিকেট দল গঠনের পরামর্শ দিয়েছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। পাশাপাশি এই দলের ব্যয়ভার নিজেই বহন করারও ঘোষণা দেন তিনি।



রোববার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে ‘নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন’ এই স্লোগানে শাবিপ্রবিতে নারী দিবসের অনুষ্ঠান শেষে সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

জাফর ইকবাল বলেন, শুধু বাংলাদেশেই নয়, সারাবিশ্বেই মেয়েদের পিছিয়ে রাখা হয়েছে। সন্তান প্রসবের পর তাদের সময় দিতে গিয়ে ক্যারিয়ারের দিকে নজর দিতে পারেন না নারীরা।

অনেক প্রতিষ্ঠানেই মেয়েদের সুযোগ কম দেওয়া হয় উল্লেখ করে তিনি বলেন, কিন্তু এমন হবে কেন? এটা মেনে নিতেই হবে যে একজন মা তার সন্তানদের পেছনে সময় দেবেন, এজন্য তার সুযোগটুকু কেড়ে নেওয়া উচিত নয়।

শাবিপ্রবিতে শিক্ষিকাদের সন্তানের জন্য যেভাবে ডে-কেয়ার সেন্টারের ব্যবস্থা রয়েছে, এভাবে সব প্রতিষ্ঠানে এই সুযোগ থাকলে ক্যারিয়ারের দিক দিয়ে নারীরা পিছিয়ে পড়তেন না।

সমাবেশ পরিচালনা করেন সম্মিলিত সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের আহ্বায়ক ও নোঙ্গরের সাধারণ সম্পাদক সারোয়ার তুষার।

সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. সাবিনা ইসলাম, শিকড়ের সাবেক প্রেসিডেন্ট শেখ সাব্বির ও শিক্ষার্থী অতসী।


এর আগে ক্যা¤পাসে নারীদের নিয়ে বাইসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে অর্ধ শতাধিক ছাত্রী অংশ নেন। শোভাযাত্রাটি ক্যা¤পাস ঘুরে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।