ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

শিক্ষা

দুই এক দিনের মধ্যে বেরোবি সমস্যার সমাধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৫
দুই এক দিনের মধ্যে বেরোবি সমস্যার সমাধান

রংপুর: দুই-এক দিনের মধ্যেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবির) সব সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন, উপাচার্য অধ্যাপক ড. নুর-উন- নবী। তিনি জানান, আন্দোলনকারী শিক্ষকদের সঙ্গে আলোচনার জন্য চিঠি দেওয়া হবে।



রোববার (০৮ মার্চ) দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশ রয়েছে আইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় চালাতে হবে। আমি এ বিশ্বদিদ্যালয়ে যোগদানের পর থেকে নানা সমস্যার মুখোমুখি হয়েছি। এখনও সমস্যা রয়েছে। আমি কলুষিত হতে চাই না।

পদত্যাগকারী শিক্ষকদের পদত্যাগপত্র গ্রহণ করতে উপর থেকে নির্দেশ রয়েছে বলেও জানান তিনি।  

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি না-কি বিশ্ববিদ্যালয় বন্ধ করে রেখেছি? সেটা আপনারাই ভাল জানেন কারা বিশ্ববিদ্যালয়কে অচল করে রেখেছেন।

অধ্যাপক ড. নুর-উন- নবী জানান, আন্দোলনকারীদের তিনি আলোচনার জন্য কয়েকবার ডেকেছেন কিন্তু তারা আসেন নি।

তিনি বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনের জন্য সরকারের নীতি নির্ধারকদের সঙ্গে আলোচনা করেছেন। নীতি নির্ধারকরা তাকে বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবন ও প্রশাসনিক ভবন খুলতে বলেছেন। এ বিষয়ে তিনি সবার সহযোগিতা চান।

এ বিষয়ে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন অহম্মদ ঝন্টুর সঙ্গে কথা বলেছেন বলেও জানান।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।