ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কারিগরি বোর্ডের নতুন চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান

নূরনবী সিদ্দিক সুইন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫
কারিগরি বোর্ডের নতুন চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান

ঢাকা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে নতুনে চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ড. মো: মোস্তাফিজুর রহমান চেয়ারম্যান পদে এ নিয়োগ পেয়েছেন।



মঙ্গলবার(১০ মার্চ’২০১৫) শিক্ষা মন্ত্রণালয় বিসিএস(কারিগরি শিক্ষা) ক্যাডারের এ কর্মকর্তাকে প্রেষণে বোর্ড চেয়ারম্যান হিসেবে পদায়নের প্রজ্ঞাপন জারি করে।

নির্দেশিত হয়ে মন্ত্রণালয়ের সহকারী সচিব হায়দার আলী মোল্লার সই করা এ প্রজ্ঞাপন অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছেও পাঠানো হয়েছে।

একইদিন বিকেলে তিনি চেয়ারম্যান পদে যোগদানও করেছেন।

অধ্যক্ষ ড. মোস্তাফিজুর রহমান এর আগে কারিগরি শিক্ষা ব্যবস্থাপনা সংক্রান্ত নানাবিধ দায়িত্ব পালন করেছেন।

দীর্ঘদিন ধরে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদটি শুন্য ছিল। বোর্ডের সচিব আবদুল হক তালুকদার চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছিলেন।

আবদুল হক পুরোপুরি চেয়ারম্যান হওয়ার জন্য জোর লবিং, তদবির চালালেও কারিগরি বোর্ডে সচিব ও চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ থাকায় তাকে শেষ পর্যন্ত বিবেচনায় নেওয়া হয়নি।

এর আগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে থাকা আব্দুল হক তালুকদারের দুর্নীতি তদন্তের নির্দেশ দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়।

আর এ নিয়োগ আদেশের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা বোর্ড পেল দীর্ঘদিন ধরে শুন্য থাকা চেয়ারম্যানকে। কারিগরি শিক্ষা সংশ্লিষ্টরা মনে করছেন, চেয়ারম্যান নিয়োগ দেওয়ায় বোর্ডে গতিশীলতা ফিরে আসবে। অনেক সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে যা এতোদিন নেওয়া যাচ্ছিল না পূর্ণাঙ্গ চেয়ারম্যানের অভাবে।

** কারিগরি বোর্ডে নতুন চেয়ারম্যান শিগগিরই

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।