ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ঢাবির নানা কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
বঙ্গবন্ধুর  জন্মবার্ষিকীতে ঢাবির নানা কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপনে নানা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।



এতে বলা হয়, সকাল ৭টায় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবের শিক্ষক-শিক্ষার্থীরা।  

সকাল সাড়ে ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্বে করবেন উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এছাড়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ আবাসিক হল/হোস্টেলগুলোর মসজিদ/উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। একই সঙ্গে হলের শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হবে।

সন্ধ্যা সাড়ে ছয়টায় টিএসসি  মিলনায়তনে এক সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেবেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীরা।

এছাড়া সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত চারুকলা অনুষদের ডিনের উদ্যোগে টিএসসির ক্যাফেটেরিয়ায় চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  

এতে ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় বসবাসরত শিশুরা অংশ নিতে পারবে।

প্রতিযোগিতায় গ্রুপ-ক (প্লে থেকে ৩য় শ্রেণি), গ্রুপ-খ (৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি) এবং গ্রুপ-গ (৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি) এই তিন বিভাগে শিক্ষার্থীরা অংশ নিতে পারবে।

প্রতিযোগীদের বয়স বা শ্রেণি যাচাইয়ের জন্য পরিচয়পত্র ও এর একটি সত্যায়িত কপি (ফটোকপি) সঙ্গে আনতে হবে।

ছবি আঁকার কাগজ কর্তৃপক্ষ সরবরাহ করলেও অন্যান্য উপকরণ নিজেদের নিয়ে আনতে।

প্রত্যেক গ্রুপে শ্রেষ্ঠ ১০টি হিসাবে মোট ৩০টি পুরস্কার দেওয়া হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।