ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিএডিসি-তে নিয়োগ

পদ সংখ্যা কমানোর প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
পদ সংখ্যা কমানোর প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের(বিএডিসি) কৃষি পুলে সরাসরি নিয়োগে কৃষিবিদদের (স্নাতক) পদ সংখ্যা কমানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের(সিকৃবি) কৃষি অনুষদের শিক্ষার্থীরা।

বুধবার (১১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।



সিকৃবি কৃষি অনুষদ সমিতির ব্যানারে আয়োজিত মানববন্ধনে কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং সাবেক শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়া কৃষিবিদ ইনস্টিটিউট সিলেট জেলা চ্যাপ্টারের নেতারা মানববন্ধনে অংশ নিয়ে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় থেকে পাস করা কৃষিবিদ এবং এসএসসি পাস করার পর ভর্তি হওয়া কৃষি ডিপ্লোমা কোর্স সম্পন্নকারীদের মানের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। যোগ্যদের বঞ্চিত করে কম-যোগ্যদের সুয়োগ দেওয়ার সিদ্ধান্ত খুবই হতাশাজনক।

অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে বিএডিসির মতো গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে কৃষিবিদদের আগের পদ সংখ্যা বহাল রাখতে দাবি জানান তারা।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) কৃষি পুলে সরাসরি সরকারি নিয়োগের ক্ষেত্রে আগে ৭৫ শতাংশ পদ কৃষিবিদদের জন্য বরাদ্দ ছিল আর বাকি ২৫ শতাংশ ছিল ডিপ্লোমা কোর্স সম্পন্নকারীদের জন্য।

তবে উচ্চ আদালতের একটি রুলে ডিপ্লোমা কোর্স সম্পন্নকারীদের জন্য ৭৫ শতাংশ এবং স্নাতক সম্পন্নকারীদের(বিএসসি ইন এগ্রিকালচার)  জন্য পদ সংখ্যা ২৫ শতাংশ বরাদ্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।