ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাদারীপুরে এসএসসি পরীক্ষায় হল সুপার বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
মাদারীপুরে এসএসসি পরীক্ষায় হল সুপার বরখাস্ত

ঢাকা: এসএসসি পরীক্ষায় দায়িত্ব অবহেলার কারণে মাদারীপুরে এক হল সুপারকে বরখাস্ত করা হয়েছে। বুধবার(১১ মার্চ’২০১৫) ওই শিক্ষককে দায়িত্ব থেকে বরখাস্তের নির্দেশ দেয় ঢাকা শিক্ষা বোর্ড।



ফলে আগামী শুক্রবার থেকে এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না মাদারীপুরের কালকিনির ডাসারের ডি কে আইডিয়াল একাডেমি অ্যান্ড কলেজ কেন্দ্রের হল সুপার ও নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব বাড়ৈ।

সমাপ্তি বাড়ৈ নামের এক পরীক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ডে ভুল আছে জানিয়ে হল থেকে বের করে দেয়ার অভিযোগে ঢাকা শিক্ষা বোর্ড ওই শিক্ষকের বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করেছে।
 
জানা গেছে, স্কুল কর্তৃপক্ষের অবহেলায় ওই ছাত্রীর রেজিস্ট্রেশন কার্ডে ভুল হয়। উচ্চতর গণিত বিষয় উল্লেখ করতে ভুল করলেও ছাত্রী বা তার অভিভাবকদের জানায়নি স্কুল কর্তৃপক্ষ।

গত শুক্রবার এ বিষয়ে পরীক্ষা দিতে কেন্দ্রে গেলে ঐ ছাত্রীকে রেজিস্ট্রেশনে ভুলের কথা জানানো হয় এবং পরীক্ষা গ্রহণ করা হবে না বলে জানানো হয়। এসময় প্রধান শিক্ষককে(হল সুপার) বোর্ডে জানানোর কথা বলেন ছাত্রী। কিন্তু সহদেব বাড়ৈ তাকে বাড়ি ফিরে যেতে বলেন।

বিষয়টি মন্ত্রণালয় ও বোর্ডের নজরে আসলে হল সুপারের দায়িত্ব থেকে ঐ শিক্ষককে বরখাস্ত করা হয়।

পরীক্ষা কেন্দ্রেটির সচিব দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনায় বোর্ড থেকে নির্দেশ আসায় সহদেবকে বরখাস্ত করা হয়েছে। মন্ত্রনালয় ও বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, কেন্দ্রে রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতা ধরা পরলেও তাৎক্ষণিকভাবে হল সুপার, প্রধান শিক্ষকরা বোর্ডে জানালেই পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করে কেন্দ্র। অথচ এখানে প্রধান শিক্ষক দায়িত্বে অবহেলা ও অশোভন আচরণ করে শিক্ষার্থীর ক্ষতি করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।