ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫
বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্তির দাবি ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বেসরকারি কলেজসমূহে অনার্স-মাস্টার্স পর্যায়ে পাঠদানকারী শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানানো হয়েছে।

সোমবার (১৬ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানায় ‘বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতি।



মানববন্ধন থেকে দাবি করা হয়, ১৯৯৩ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বেসরকারি অনেক কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালু হয়। কিন্তু গত ২১ বছরে ওই কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্ত করা হয়নি।

শিক্ষক হিসেবে তাদের যে বেতন-ভাতা (আড়াই থেকে পাঁচ হাজার টাকা) দেওয়া হয় তা দিয়ে শিক্ষকরা পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। তাই সরকার নতুন করে যে ৭৫ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন তার মধ্যে এই শিক্ষকদেরও অন্তর্ভুক্ত করার দাবি জানান তারা।

বাংলাদেশ বেসরকারি অনার্স মাস্টার্স শিক্ষক সমিতির সভাপতি নেকবর হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন দেশের বিভিন্ন বেসরকারি কলেজের শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।