ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘দেশ দিলাম, গড়ে নিও’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫
‘দেশ দিলাম, গড়ে নিও’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিশু-কিশোর শিক্ষার্থীদের উদ্দেশে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেছেন, ‘যুদ্ধ করে স্বাধীন একটি দেশ দিয়ে গেলাম, তোমরা গড়ে নিও’।

সোমবার (১৬ মার্চ) বিকেলে রাজধানীর বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



বাংলাদেশ মেধা বিকাশ সোসাইটির উদ্যোগে জেএসসি, জেডিসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা এবং গুণীজনদের সম্মাননা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, শিশু-কিশোর-তরুণরা যুদ্ধ দেখেনি সত্য, কিন্তু দেশ গড়ার যুদ্ধ তাদের করতে হবে। দেশ স্বাধীন করতে যত কষ্ট হয়েছে, দেশ গড়তেও তত কষ্ট হবে।

উচ্চ শিক্ষিত হয়ে পিতা-মাতাকে কষ্ট না দেওয়ার অনুরোধ জানিয়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, যদি পিতা-মাতাকে কষ্ট দাও, তাহলে তোমাদের সন্তানরাও তোমাদের কষ্ট দেবে।

পিতা-মাতার ভরণ-পোষণ আইন সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, অনেক কষ্টে এ আইন পাস করিয়েছি। কোনো সন্তান যদি পিতা-মাতাকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে, তাহলে এ আইনের আওতায় কঠিন শাস্তি পাবে।

এ আইনের ফলে হাজারো অধিকার বঞ্চিত পিতা-মাতা তাদের অধিকার ফিরে পাবেন বলে মনে করেন মুজিবুল হক চুন্নু।

অনুষ্ঠানে আল ইমাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এইচ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিরোধীদলীয় হুইপ নুরুল ইসলাম ওমর, মুক্তিযোদ্ধা এস এম শামসুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।