ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
জাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: যথাযোগ্য মর্যাদায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ আলাদা আলাদা কর্মসূচি পালন করছে।



মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস ঘুরে শেষ হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এসে। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

হলের সামনে অনুষ্ঠিত সমাবেশে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। স্বপ্ন দেখতেন একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলার। তার সে স্বপ্ন বাস্তবায়নে আমাদের কাজ করে যেতে হবে।

বঙ্গবন্ধুর ৯৫তম জন্মবার্ষিকীতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ও ব্যক্তিগতভাবে সবাইকে শুভেচ্ছা জানান উপাচার্য।

শোভাযাত্রা ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য অধ্যাপক শরীফ এনামুল কবির, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন ও প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পক্ষ থেকে সবাইকে মিষ্টিমুখ করানো হয়।

অন্যদিকে বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুর রহমান ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদের নেতৃত্বে আরেকটি আনন্দ মিছিল হলের সামনে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

এ সময় সেখানে ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদুর রহমান, উপ অর্থ বিষয়ক সম্পাদক জুয়েল রানা, উপ নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ঠাকুর দেব কুমার আচার্য, উপ ধর্ম বিষয়ক সম্পাদক বেলাল হোসেন, সহ-সম্পাদক তানভীর হাসান খান, আফম কামাল উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক এনামুল হাসান ভূঁইয়া নোলকসহ অনেকে।

পরে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ‘বাংলাদেশ, বাংলা ভাষা ও বঙ্গবন্ধু’ বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যাপক মো. আবুল হোসেনের সভাপতিত্বে সভায় ছিলেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, অধ্যাপক শরীফ এনামুল কবির ও তথ্য কমিশনার অধ্যাপক খুরশীদা বেগম।

সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকপাত করেন অধ্যাপক খুরশীদা বেগম।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।