ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইংরেজি মাধ্যমের পরীক্ষা হরতাল-অবরোধ মুক্ত রাখার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৫
ইংরেজি মাধ্যমের পরীক্ষা হরতাল-অবরোধ মুক্ত রাখার আহ্বান ছবি : শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইংরেজি মাধ্যমের পরীক্ষাগুলো হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার আহ্বান জানিয়েছেন অভিভাবকরা।
 
শুক্রবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ আহ্বান জানান।


 
বক্তারা বলেন, এরই মধ্যে টানা হরতাল কর্মসূচির কারণে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা দুটো পরীক্ষায় অংশ নিতে পারেনি। কারণ রাতেও হরতাল কর্মসূচি ছিল। এভাবে চলতে থাকলে দীর্ঘদিনের অধ্যবসায় ভূলুণ্ঠিত হবে। এতে শিক্ষার্থীদের মনোবলও নষ্ট হয়ে যাচ্ছে। তাই আগামী মে-জুনে যে পরীক্ষা রয়েছে, সে সময় যেন হরতাল অবরোধ কর্মসূচি শিথিল করা হয়।
 
বক্তারা বলেন, আগে সকাল-সন্ধ্যা হরতাল হতো। সেক্ষেত্রে পরীক্ষাগুলো মধ্যরাতে নেওয়া হতো। কিন্তু বর্তমানে টানা কর্মসূচি থাকায় রাতে পরীক্ষা নেওয়া হচ্ছে না। এই অবস্থায় আগামী মে-জুন মাসে যে পরীক্ষা রয়েছে তাতে বিঘ্ন ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।
 
তাই ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের আগামী পরীক্ষাগুলো নির্বিঘ্ন করতে হরতাল-অবরোধ আহ্বানকারী দল, সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের কাছে দাবি জানান অভিভাবকরা।
 
সংবাদ সম্মেলনে বক্তারা নিজেদের নাম ও সন্তানদের নাম প্রকাশে অসম্মতি জানান। এর আগে একই দাবিতে তারা প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধনও করেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২০,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।