ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে প্রকাশনা উৎসব ও বইমেলা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
জাবিতে প্রকাশনা উৎসব ও বইমেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী প্রকাশনা উৎসব ও বইমেলা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বাংলা সংসদের আয়োজনের এ মেলা রবীন্দ্র-মহুয়ামঞ্চে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে।



শনিবার (২১ মার্চ) সকাল ১১টায় নতুন কলা ভবনের ২২০নং কক্ষে কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রকাশনা উৎসব ও বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, পাঠকের সঙ্গে লেখকের সম্পর্ক অবিচ্ছেদ্য। লেখক পাঠকের মনের চৈতন্যের উন্মেষ ঘটান। পাঠকের জ্ঞানকে সমৃদ্ধ করা লেখকের দায়িত্ব। বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীগণ এই দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছেন।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড.অনিরুদ্ধ কাহালির সভাপতিত্বে প্রকাশনা উৎসব ও বইমেলায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, উৎসবের আহ্বায়ক ড. রেজাউল করিম তালুকদার প্রমুখ।

এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় বাংলা একাডেমি, বিশ্বসাহিত্য কেন্দ্রসহ প্রায় ১৫টি প্রকাশনার স্টল রয়েছে।

মেলায়  বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের প্রকাশিত বই প্রদর্শনী ও বিক্রির জন্য বাংলা সংসদের পক্ষ থেকে একটি স্টল রয়েছে। স্টলটিতে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদেরও বই পাওয়া যাচ্ছে।

দুপুর ২টায় বাংলা বিভাগের সভাকক্ষে ‘পাঠক-লেখক-প্রকাশক-সমালোচক’ শিরোনামে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।